Social Icons

twitterfacebookgoogle plusrss feedemail

IDM এর স্পীড বাড়ান!(একটু হলেও বাড়বেই বাড়বে)

কি খবর ভাইয়ারা? সবাই কেমন আছেন?
ঈদ/পূজা'র মার্কেট শেষ?
আর কি ভূমিকা দিব তা বুঝতে পারছিনা, তাই ডাইরেক্ট টিউন এ চলে যাই!

বাংলাদেশে সব কিছুই আছে,নেই শুধু ভালো নেট স্পীড।তাই আপনি যখন কিছু ডাউনলোড করেন তখন মজাটা ঠিকই বুঝেন!
ব্রডব্যান্ড/ওয়াইম্যাক্স ওয়ালারা খুব একটা পার্থক্য না বুঝলেও আমরা যাঁরা মডেম ইউস করি তারা দুঃখটা ঠিকই অনুভব করি।

তাই আমি আজ IDM এর স্পীড নিয়ে টিউন করব। এখন কথা হলো,আমি ট্রিক্স গুলো ব্যাবহার করে খুব উপকৃত হয়েছি। আপনাদের মধ্যে কেউ হয়ত কম উপকৃত হবেন আবার কেউ হয়তো বেশি।
তবে আমি কথা দিতে পারি যে, কেউ নিরাশ হবেন না!

_________________________________________________________

প্রথমে IDM OPTIMIZER এর কথা বলব......
এটা প্রথমে ডানলোড করুন।(২৯৮ কেবি)
mediafire
4shared

extract করার পর দেখবেন idm optimizer নামে একটা .exe ফাইলআছে। ডাবল ক্লিক করুন(পোর্টেবল)
এখন দেখবেন একটা উইন্ডো আসবে,নিচের চিত্রের মতো,"Maximize Now!" এ ক্লিক করুন।(ও একটা কথা, IDM চালু থাকতে হবে)

এরপর একটা উইন্ডো আসলে ওকে করুন। এবার IDM tray icon থেকেexit করে আবার চালু করুন, এবং মজা লুটুন! ;)
আমার বিশ্বাস স্পীড বারবেই। কারন আমি আমার বাংলালিঙ্ক এ ডাউনলোড স্পিড১৮/২১ কেবি পাই, কিন্তু এটা করার পর ২৭/৩৬ কেবি পাচ্ছি।(একবার, এক পলকের জন্য ৭৫ কেবি হয়ে গেছিলো)

_____________________________________________________________

এখন যেই ট্রিক্স টার কথা বলব, এতা আমি টিটি এরই একটা ভাইয়ার কাছথেকে জানতে পাই এবং গবেষণা করে জিনিস টা বুঝ তে পাই।

এটা খুব সহজ, আপনি কোনো কিছু ডাউনলোড করারপর যখন আইডিএম এর উইন্ডো আসে (মানে start dwnld/ dwnld later এর),তখন আপনি শুধু মিনিমাইজ করে রাখেন।
যদি আপনি একটা গান ডাউনলোড করেন তাইলে ৫/৭ মিনিট পর start dwnld এ ক্লিক করলে দেখবেন ডাউনলোড হয়ে গেছে।

এখন এটা কিভাবে কাজ করে বলছি...। আসলে এটা background এ ডাউনলোড হয়।
এখন আপনি বলবেন এতে লাভ কি? আরে ভাই লাভ আছে! আমি পরীক্ষা করে দেখেছি এতে তাড়াতাড়ি ডাউনলোড হয়।
আবার ধরুন আপনি যখন কোনো কিছু ডাউনলোড দিবেন তখন ব্রাউজিঙ্গের স্পীড কমে যাই, এটাতে কিন্তু খুব একটা কমে না। তাই ডাউনলোদ দিয়ে সার্ফিং করতে নো ভয়, অনলি ফুর্তি!
_______________________________________________________________

টিউন এর শেষে একটা টিপস, আপনারা যখন কোনো লিংক নতুন ট্যাব এ খুলতে যান, তখন অনেক সময় open ina new tab এ ডাবল ক্লিক পড়ে যায়,ফলে লোডিং হওয়া শুরু হয়,এই সমস্যা এড়াতে লিংক এর উপর মাউস এরscroll button(midle button) ক্লিক করুন,তাইলে এটা নতুন ট্যাব এ ওপেনহবে
>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>><<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<

সবাই ভাল থাকবেন!

<

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ধন্যবাদ পোষ্ট পড়ার জন্য । আপনার মুল্যবান মন্তব্য এর আশা করছি ।

 
twitterfacebookgoogle plusrss feedemail