Social Icons

twitterfacebookgoogle plusrss feedemail

ইউটিউব ভিডিও ডাউনলোড করুন রিজিউম সাপোর্ট সহ……!!!


আমি একদমই নতুন একজন টিউনার । আগে কখোনোই কোথাও টিউন করিনি । এইটা আমার জীবনের প্রথম টিউন । তাই আমার টিউনটা আপনার ভালো না লাগলে আমি আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি । :(
যাই হোক মুল কথায় আসি । আমরা সবাই ভিডিও দেখার জনপ্রিয় ওয়েবসাইট ইউটিউব ব্যবহার করি, আইডিএম দিয়ে ডাউনলোড ও করি । কিন্তু বেশ কিছুদিন যাবৎ বাংলাদেশে ইউটিউব বন্ধ করে দেওয়া হয়েছে । তারপরও আমরা অনেকেই Proxy ব্যবহার করে ইউটিউব ধুমসে ব্যবহার করতিছি । আজকে আমি সেরকমই একটা proxy website-এর address আপনাদের সাথে শেয়ার করব, এবং এই proxy website দিয়ে কিভাবে ইউটিউব থেকে resume সাপোর্ট সহ ভিডিও ডাউনলোড করা যায় সেইটা দেখাব ।

(Resume সাপোর্ট সহ ভিডিও ডাউনলোড করার জন্য  ব্রাউজার হিসেবে INTERNET EXPLORER ব্যবহার করলে ভালো হয়, এবং ডাউনলোডার হিসেবে আইডিএম ব্যবহার করতে হবে । মজিলাতে এইটা আমার ক্ষেত্রে কাজ করে নি, ক্রোম ব্যবহার করিনা, তাই ক্রোম এ কাজ করে কিনা সেইটা পরিক্ষা করা হয়নি । )
১. প্রথমে http://www.proxfree.com এ যান ।

২. এরপর ছবিতে দেখানো box-এ  http://www.youtube.com লিখে এন্টার চাপুন ।

৩. এরপর আপনার ইচ্ছামত ইউটিউব browse করতে থাকুন ।

৪. কোন ভিডিও দেখার সময় ডাউনলোড করতে চাইলে আইডিএম ব্যবহার করে ডাউনলোড করুন ।

৫. ছবিতে দেখা যাচ্ছে resume capability : no । এই no কেই আমরা এখন yes বানাবো । এই জন্য cancel-এ ক্লিক করুন ।

৬. এবার আইডিএম খুলুন । খেয়াল করুন videoplayback নামে একটা ফাইল আছে । এবার এই ফাইলটির উপর মাউস রেখে ডান বাটন ক্লিক করুন এবং resume download -এ ক্লিক করুন ।

৭. এখন ছবিতে দেখনো বক্সের মত একটা বক্স আসবে । ইয়েস এ ক্লিক করুন ।

৮. কাজ হয়ে গেছে......!!!! খেয়াল করে দেখুন এখন resume capability : yes হয়ে গেছে !

৯. এখন আপনার ডাউনলোড ফোল্ডারে যেয়ে দেখবেন আপনার ডাউনলোড করা ফাইলটির কোন file extension নায় । ঘাবড়াবার কিছু নেই । ফাইলটি rename করে নামের শেষে .flv লাগিয়ে দিন । দেখুন ফাইলটি ভিডিও ফরম্যাটে চলে আসছে ।



আজকে এই পর্যন্তই । টিউনটি ভালো লাগলে জানাবেন । আর যদি ভালো না লাগে, তাহলে কেন ভালো লাগেনি সেটাও জানাবেন । যদি কোন পরামর্শ থাকে সেটা জানালে অনেক খুশি হব ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ধন্যবাদ পোষ্ট পড়ার জন্য । আপনার মুল্যবান মন্তব্য এর আশা করছি ।

 
twitterfacebookgoogle plusrss feedemail